| |

Ad

ভাঙ্গায় ডেঙ্গু জ্বরে কলেজ ছাত্রের মৃত্যু

আপডেটঃ ৫:১৩ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৬, ২০১৯

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের ভাঙ্গায় এবার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। ওই ছাত্রের নাম রবিন শিকদার(২০)। রবিন ভাঙ্গা উপজেলা পৌর সদরের ছিলাধরচর গ্রামের সৌদিআরব প্রবাসি আসাদ শিকদারের ছেলে এবং সাংবাদিক রমজান শিকদারের ভাতিজা।
শুক্রবার দুপর ১টা ৩০ মিনিটের সময় ঢাকার পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রবিন।
নিহতের চাচা রমজান শিকদার জানান, রবিন এক সপ্তাহ ধরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়। প্রথমে তাকে ভাঙ্গা হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এরপর তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে মঙ্গলবার বিকালে তাকে ঢাকার ল্যাবএইড হাসপাতালে সেখান থেকে বৃহস্পতিবার তাকে পিজি হাসপাতালের আইসিইউতে লাইফ সার্পেটে রাখা হয়। পিজি হাসপাতালেই শুক্রবার দুপুরে মারা যায় রবিন।
তিনি আরও জানান, রবিনের লাশ নিয়ে পরিবারের সদস্যরা বাড়ীর উদ্যেশ্যে রওয়ানা দিয়েছেন। রবিন এ বছর ভাঙ্গা কে এম বিশ্ব বিদ্যালয় থেকে ইন্টারমিডিয়েট পাস করেন। রবিনের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
এদিকে ভাঙ্গা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ খালেদুর রহমান জানান,শুক্রবার দুপুর পর্যন্ত ভাঙ্গায় ১৩৭জন রোগী ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ২৩ জন ভর্তি থেকে চিকিৎসা নিয়েছে। অন্য ১১০ জন রোগীকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর ও ঢাকায় স্থানান্তর করা হয়েছে। 
তিনি আরও জানান,আমাদের  হাসপাতালের প্যাথলজি বিভাগ অনেক বছর ধরে বন্ধ রয়েছে। আমরা প্রাইভেট ডায়াগষ্টিক হাসপাতাল থেকে সেপ্টি ভাগ করে প্যাথলজিষ্ট এনে ডেঙ্গুর পরিক্ষা করাচ্ছি। এ পর্যন্ত প্রায় সাড়ে ছয় শ রোগীকে পরিক্ষা করে ১৩৭জন রোগীকে ডেঙ্গুতে আক্রান্ত রোগী সনাক্ত করা হয়েছে। এ পর্যন্ত ভাঙ্গায় রবিন সহ দুইজন রোগী ডেঙ্গুতে মারা গেছেন বলে শুনেছি।