| |

Ad

ইন্দো-প্যাসিফিক সম্মেলনে যোগদান করতে থাইল্যান্ড যাবেন সেনা প্রধান

আপডেটঃ ৪:৪৭ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৫, ২০১৯

ডেস্ক নিউজ: বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি আগামী শনিবার (০৭ সেপ্টেম্বর) রয়েল থাই আর্মির কমান্ডার ইন চিফ এর আমন্ত্রণে ০৩ দিনের সফরে থাইল্যান্ড গমন করবেন। সেখানে তিনি ১৯টি দেশের সেনাপ্রধানের অংশগ্রহণে অনুষ্ঠিতব্য  ইন্দো প্যাসিফিক আর্মি চিফস সম্মেলনে (IPACC) যোগদান করবেন। 
এই সম্মেলনে যোগদানের জন্য বাংলাদেশ সেনাবাহিনী প্রধানকে চিফ অব স্টাফ, ইউ এস আর্মি ও ইন্দো প্যাসিফিক কমান্ডারের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়। 
উক্ত অনুষ্ঠানে আয়োজিত এক সেমিনারে সেনাবাহিনী প্রধান ‘‘Trust Building Among Indo-Pacific Land Forces for Risk Reduction: The Experience of Bangladesh” বিষয়বস্তুর উপর তাঁর বক্তব্য উপস্থাপন করবেন। 
উল্লেখ্য ডিজি বিজিবি থাকাকালীন সময়ে সীমান্তবর্তী দেশসমূহের ল্যান্ড ফোর্সের সঙ্গে সম্পর্ক উন্নয়ন এবং রোহিঙ্গা সমস্যা নিরসনে বাংলাদেশ সেনাবাহিনীর ভূমিকা নিয়ে তাঁর অভিজ্ঞতালব্ধ জ্ঞানকে সকলের মাঝে তুলে ধরতে তাঁকে এই বিশেষ আমন্ত্রণ জানানো হয়েছে। ইতোপূর্বে সেনাবাহিনী প্রধান গত ২১ মে হুনুলুলুতে অনুষ্ঠিত Land Forces of the Pacific Sympasium and Exposition (LANPAC 2019) এ অংশগ্রহণ করেন এবং তাঁর অভিজ্ঞতার আলোকে ‘‘Land Forces Increased Interoperability with Allies and Partners” বিষয়বস্তুর উপর বক্তব্য প্রদান করেছিলেন।
এ ছাড়াও সফরকালে সেনাবাহিনী প্রধান ইন্দো প্যাসিফিক কমান্ডার ও রয়েল থাই আর্মির কমান্ডার ইন চিফ এর সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা করবেন। সফর শেষে তিনি আগামী ১১ সেপ্টেম্বর দেশে প্রত্যাবর্তন করবেন।