| |

Ad

ফের ভারতের কোচ রবি শাস্ত্রী

আপডেটঃ ৭:২৩ অপরাহ্ণ | আগস্ট ১৬, ২০১৯

খেলাধুলা ডেস্কঃ টম মুডি আর মাইক হেসনের মতো হাইপ্রোফাইল কোচ ছিলেন তালিকায়। কিন্তু কেউই হারাতে পারলেন না রবি শাস্ত্রীকে। বর্তমান এই কোচের ওপরই আস্থা রাখলো ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। নতুন করে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত মেয়াদ বাড়ানো হলো তার। ভারতের হেড কোচ নির্বাচনের আজ (শুক্রবার) ছয়জনের সংক্ষিপ্ত তালিকা নিয়ে বসে কপিল দেবের নেতৃত্বাধীন বিসিসিআই এডভাইজরি কমিটি। একে একে তাদের সাক্ষাৎকার নেয়া হয়।

তবে দুপুরের আগেই হঠাৎ নাম প্রত্যাহার করে নেন তালিকায় থাকা ওয়েস্ট ইন্ডিয়ান কোচ ফিল সিমন্স। কি কারণে তিনি সরে গেলেন, সেটিও জানা যায়নি। সিমন্স সরে দাঁড়ানোয় কোচ নির্বাচনে প্রার্থীর সংখ্যা দাঁড়ায় পাঁচে।

সাক্ষাতকার দিতে আসা কোচদের তালিকায় ছিলেন বর্তমান কোচ রবি শাস্ত্রী, নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসন, ভারতের সাবেক ফিল্ডিং কোচ ও খেলোয়াড় রবিন সিং, ভারতীয় দলের সাবেক ম্যানেজার লালচাঁদ রাজপুত এবং অস্ট্রেলিয়ান টম মুডি।

এদের মধ্যে রবি শাস্ত্রী বাংলাদেশ সময় সাড়ে পাঁচটায় সাক্ষাতকার দেন। পরে খবর ছড়িয়ে পড়ে, পাঁচজনের মধ্যে এগিয়ে আছেন শাস্ত্রীই। ভারতের বর্তমান এই কোচের লড়াইটা মূলত হয়েছে অস্ট্রেলিয়ান টম মুডির সঙ্গে। সেখানে জিতেছেন শাস্ত্রী।

মাইক হেসনও দৌড়ে ছিলেন। তবে তার প্রতি আগ্রহ দেখায়নি বিসিসিআইয়ের এডভাইজরি কমিটি। ফলে শূন্য হাতেই ফিরতে হলো নিউজিল্যান্ডের সাবেক এই কোচকে।

হেসন আবার বাংলাদেশের কোচ হওয়ার দৌড়ে সবার চেয়ে এগিয়ে। ভারতের কোচ হতে না পারায় তাকে বাংলাদেশের পাওয়ার সম্ভাবনা বাড়লো।