| |

Ad

এমপি হারুন বিতরণ করলেন ৫ হাজার চারা

আপডেটঃ ৭:৫৬ অপরাহ্ণ | আগস্ট ১৬, ২০১৯

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: জলবায়ু পরিবর্তনের বিরুপ প্রভাব মোকাবেলায় সারা দেশব্যাপী ব্যাপক বনায়ন কর্মসূচীর আওতায় চাঁপাইনবাবগঞ্জে বিনামূল্যে ৫ হাজার চারা বিতরণ করা হয়েছে। 
শুক্রবার (১৬ আগস্ট) সকালে উপজেলা বন বিভাগ, চাঁপাইনবাবগঞ্জ সদরের আয়োজনে সামাজিক বনায়ন নার্সারী ও প্রশিক্ষণ কেন্দ্রে বিতরণ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সহকারী কমিশনার (ভূমি), চাঁপাইনবাবগঞ্জ সদর তাসলিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মো. হারুনুর রশিদ। 
বিশেষ অতিথির বক্তব্য দেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোখলেশুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ জোনের সহকারী বন সংরক্ষক মো. মেহেদীজ্জামান। 
প্রধান অতিথি তাঁর বক্তব্যে, মানুষ পাহাড় কেটে, গাছ নিধন করে পরিবেশের বিপর্যয় ডেকে এনেছে। আর পরিবেশ বিপর্যয়ের জন্য আমরাই দায়ী। জলবায়ু পরিবর্তনের প্রভাবে বৃষ্টি কমে গেছে। এর প্রভাবরোধে বেশি বেশি করে গাছ লাগাতে হবে। 
তিনি আরো বলেন, ডেঙ্গু কেন হচ্ছে। যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলা হচ্ছে, যত্রতত্র মলমূত্র ত্যাগ করে গোটা পরিবেশটা দূষিত করে ফেলা হচ্ছে। এ ছাড়া বর্জ্য ব্যবস্থাপনাকে এমনভাবে নিয়ে যাওয়া হয়েছে, যা বসবাসের  অনুপযোগী হয়ে পড়েছে। পরিস্কার পরিচ্ছন্নতা হচ্ছে ঈমানের অঙ্গ। তাই আমাদের পরিস্কার-পরিচ্ছন্ন থাকাটা জরুরী হয়ে পড়েছে। পরে, ৭ জনের মাঝে ৫ হাজার গাছের চারা তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি।