| |

Ad

অপরাজিত প্রজন্ম সাহিত্য সম্মাননা পেলেন এম. উমর ফারুক

আপডেটঃ ৬:৪৭ অপরাহ্ণ | এপ্রিল ১৩, ২০১৯

বগুড়া প্রতিনিধি: অপরাজিত ‘প্রজন্ম সাহিত্য সম্মাননা পেলেন এম. উমর ফারুক। কথাসাহিত্যিক হিসেবে তিনি এ সম্মাননা পান। বগুড়ার শেরপুর উপজেলা পরিষদ হলরুমে গত শুক্রবার সন্ধ্যায় অপরাজিত শিল্প-সাহিত্য পরিবারের আয়োজনে অনুষ্ঠিত ‘সমকালীন সাহিত্য আড্ডা-২০১৯ অনুষ্ঠানে কথাসাহিত্যিক এম. উমর ফারুককে এ সম্মাননা দেওয়া হয়। 
এছাড়াও কবি রাহমান ওয়াহিদকে ‘কবিতা সম্মাননা’ রীতা আক্তার কে ‘প্রজন্ম সাহিত্য সম্মাননা (কবিতায়) প্রদান করা হয়।
সংগঠনের সভাপতি নাহিদ হাসান রবিন এর সভাপতিত্বে সৃজনশীল এই আড্ডায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. লিয়াকত আলী সেখ, বগুড়া জেলা পরিষদের সদস্য মোস্তাফিজার রহমান ভূট্টো, শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবীর, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. বুলবুল ইসলাম, কবি ও প্রাবন্ধিক বজলুল করিম বাহার, কবি ও প্রাবন্ধিক শোয়েব শাহরিয়ার, কথাসাহিত্যিক অলাত এহ্সান, কবি লতিফ জোয়ার্দার, মুহম্মদ রহমতুল বারী, শিবলী মোকতাদির, ইসলাম রফিক, জয়ন্ত দেব, বগুড়া ইয়ূথ ক্লাবের সভাপতি লায়ন মো. আতিকুর রহমান মিঠু ও সংস্কৃতকর্মী রাকিব জুয়েল। স্বাগত বক্তব্য প্রদান করেন সংগঠনের সাধারণ সম্পাদক লতিফ আদনান। 
এইচ আলীম এর উপস্থাপনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, সাংবাদিক জাহাঙ্গীর ইসলাম, দীপক কুমার সরকার, রাশেদুল হক, আমিনুল ইসলাম শ্রাবণ, কথাসাহিত্যিক হুমায়ুন শফিক ও কে.এম রাকিব, কবি ইমরুল হাসান কাজল, আবু সাঈদ ফকির, শাহ আলম প্রমুখ।
বক্তারা সমকালীন সাহিত্যের নানা বিষয় নিয়ে আলোচনা করেন। বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত সাহিত্যিক, সাংবাদিক ও বিভিন্ন গুণীজনদের আড্ডায় মুখরিত ছিল পুরো উপজেলা পরিষদ হলরুম।